Shahid Ziaur Rahman Medical College Unit

সন্ধানী, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ইউনিট

szmc

নতুন মেডিকেল কলেজের মাত্র দুইটি ব্যাচের সামান্য সংখ্যক ছাত্রছাত্রী। আন্তরিকতায় ভরপুর ক্যাম্পাসে আমরা স্বপ্ন দেখতাম একটি সংগঠনের, যেখানে রাজনীতি, ধর্মনীতি সবকিছুর উর্ধ্বে মূল্যায়ন হবে মানুষের আমরা এগিয়ে যাব মানুষের প্রয়োজনে।

আমরা সবাই কমবেশী সন্ধানী সম্পর্কে জানতাম। নিজেরা আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিলাম। আমাদের এ  ইচ্ছার একমাত্র প্রতিফলক হতে পারে ”সন্ধানী”। অতপর নিকটতম রংপুর মেডিকেল কলেজ, সন্ধানী ইউনিটের সাথে যোগাযোগ করি। তারা আমাদের জন্য একটি আনন্দ বার্তা জানালেন এই যে, ইতিমধ্যেই কেন্দ্রীয়ভাবে নতুন মেডিকেল কলেজ গুলোতে কেন্দ্রীয় পরিষদের তত্বাবধানে একটি আহবায়ক কমিটি গঠন করার সিন্ধান্ত গ্রহন করা হয়েছে। আমাদের অনুরোধ এবং কেন্দ্রীয় সিদ্ধান্তের ফলশ্রুতিতে রংপুর মেডিকেল কলেজ হতে প্রতিনিধিগন অত্র মেডিকেল কলেজে আগমন করেন। বিগত ৯ই ডিসেম্বর ১৯৯৩ সালে বিকেল ৫টায় বগুড়া মেডিকেল কলেজের ১নং গ্যালারীতে সন্ধানী কেন্দ্রীয় পরিষদের সভাপতি জনাব মাহবুবুল আলম এর সভাপতিত্বে, বগুড়া মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক ডাঃ আব্দুল জব্বার সহ কয়েকজন শিক্ষক, সন্ধানী কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও রংপুর মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল এবং বগুড়া মেডিকেল কলেজের ছাত্র ছাত্রীবৃন্দের উপস্থিতিতে সকলের মত বিনিময়ের মাধ্যমে সন্ধানী, বগুড়া মেডিকেল কলেজ ইউনিটের আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

পরদিন ১০ই ডিসেম্বর ১৯৯৩ সালে সন্ধানীর কেন্দ্রীয় সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে বগুড়া মেডিকেল কলেজের ১নং গ্যালারীতে উক্ত কলেজের ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে সন্ধানীর ১১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *